আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ১১৮ বাংলাদেশিসহ ১৬২ নির্মাণ শ্রমিক আটক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মালয়েশিয়ায় ১১৮ বাংলাদেশিসহ ১৬২ অভিবাসী নির্মাণ শ্রমিককে আটক করেছে দেশটির যৌথ বাহিনী। বৃহস্পতিবার বিকেলে মালয়েশিয়ার রাজধানীর কুয়ালালামপুরের জালান বুকিত কিয়ারার একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দেশটির আইনপ্রয়োগকারী সংস্থা ডিবিকেএল তাদের ফেসবুক পেজে এক বিবৃতিতে জানায়, বৈধ কাগজপত্র না থাকায় এসব নির্মাণ শ্রমিককে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১১৮ জন বাংলাদেশি, ২৩ জন মিয়ানমারের, ১১ জন ইন্দোনেশিয়ার ও ১০ জন পাকিস্তানের নাগরিক।

ডিবিকেএল পরিচালিত অভিযানে রয়্যাল মালয়েশিয়ান পুলিশ (পিডিআরএম), কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট বোর্ড (সিআইডিবি), ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট (জেবিপিএম), সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট অ্যান্ড পাবলিক ক্লিনজিং করপোরেশন, ডিপার্টমেন্ট অব অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথ মালয়েশিয়া এবং ইমিগ্রেশন ডিপার্টমেন্ট অংশ নেয়।

ফেডারেল টেরিটোরি অব কুয়ালালামপুরে সংসদীয় নির্বাচনী এলাকা অনুযায়ী এ অভিযান চলতে থাকবে বলে জানিয়েছে ডিবিকেএল।

এদিকে, আটকের ঘটনায় প্রবাসীরা বলছেন, এটা তাদের নিয়মিত আয়োজন। প্রতিদিন কোথাও না কোথাও তাদের অভিযান চলছে। যাদের বৈধ কাগজপত্র নেই তারা যেন আগামী ডিসেম্বরের মধ্যে রিক্যালিব্রেশনের আওতায় কাগজপত্র করে নেয়।