চট্টগ্রাম

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু বেড়েছে

(Last Updated On: আগস্ট ১, ২০২১)

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবারও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মারা গেছেন আরও ১১ জন।
গতকাল শনিবার (৩১ জুলাই) করোনায় চার জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। 
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে ৯৭৩ জনের মৃত্যু হয়েছে।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট ৮২ হাজার ৮৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬২ হাজার ৮৮ জন চট্টগ্রাম নগরীর। বাকি ২০ হাজার ৭৯৮ জন বিভিন্ন উপজেলার।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে তিন হাজার ১১৩টি নমুনা পরীক্ষায় ৯২৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩২৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৬০টি এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪১৩টি নমুনা পরীক্ষা করা হয়। 
এর মধ্যে চবি ল্যাবে ১৭৪ জন, বিআইটিআইডি ল্যাবে ৭৩ জন এবং চমেক ল্যাবে ১২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া এদিন এক হাজার ৭৩ টি অ্যান্টিজেন পরীক্ষায় ৩৩২ জনের করোনা শনাক্ত হয়। 
অন্যদিকে বেসরকারি শেভরন হাসপাতাল ল্যাবে ৩৩০টি নমুনা পরীক্ষায় ৮৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫২টি নমুনা পরীক্ষায় ২৪ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষায় ৩২ জন এবং ইপিক হেলথ কেয়ারে ১২৫টি নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয়। 
এছাড়া আরটিআরএল ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।