জাতীয়

ছাত্রীকে বিয়ে করতে এসে জেলে গেলেন শিক্ষক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ছাত্রীকে বিয়ে করতে এসে জেলে যেতে হলো সাজ্জাদ মীর নামের এক শিক্ষককে। ফরিদপুরের নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেলো এক এসএসসি পরীক্ষার্থী (১৬)। শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে কনের বাড়িতে হাজির হয়ে বিয়ে বন্ধ করে দেন ইউএনও।

জানা যায়, উপজেলার রামনগর ইউনিয়নে ওই ছাত্রীর সঙ্গে একই বিদ্যালয়ের শিক্ষক সাজ্জাদ মীরের (৩২) বিয়ের দিন ধার্য ছিল শুক্রবার।

এলাকাবাসী জানান, কনের বাড়িতে বর চলে এসেছে। খাওয়া-দাওয়া চলছে। এমন সময় হাজির হলেন ইউএনও। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেতী প্রু কনের বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন এবং বর সাজ্জাদ মীরকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বর সাজ্জাদ মীর উপজেলার কাইচাইল ইউনিয়নের কাইচাইল গ্রামের রাশেদ মীরের ছেলে। এ ছাড়া কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, শিক্ষকের সঙ্গে অপ্রাপ্তবয়সী ছাত্রীর বিয়ের খবর পেয়ে কনের বাড়িতে হাজির হয়ে শিক্ষক সাজ্জাদ মীরকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া কনের পিতাকে জরিমানা করা হয়।

তিনি বলেন, একজন শিক্ষক বাল্যবিয়ে প্রতিরোধে ভূমিকা রাখার বদলে নিজেই বাল্যবিয়ে করছেন, এ কারণে তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে। বাল্যবিয়ে প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।