খেলা

ঢাকা টেস্টে মায়ার্সকে দাঁড়াতেই দিলেন না জায়েদ

(Last Updated On: ফেব্রুয়ারি ১১, ২০২১)

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি করে বাংলাদেশকে হারিয়ে দেওয়া কাইল মায়ার্সকে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৫ রানেই আউট করে সাজঘরে ফেরালেন আবু জায়েদ রাহি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১১৮ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ে আছেন এনক্রুমাহ বোনার ও জারমেইন ব্ল্যাকউড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। যেখানে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের খেলা শুরু হয় সকাল সাড়ে ৯টায়।

টস জিতে ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনে এগোয় ক্যারিবীয়রা। তবে তাদের মনোসংযোগে চিড় ঘটাতে চেষ্টা কম করছেন না বাংলাদেশি বোলাররাও। তবে উদ্বোধনী জুটিতে ৬৬ রান করার পর ওপেনার জন ক্যাম্পবেলকে ব্যক্তিগত ৩৬ রানে এলবির ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সেই সাথে এ টেস্টে প্রথম সাফল্য পায় বাংলাদেশ।

প্রথম সেশনের দেড় ঘণ্টা পর এক উইকেট নিলেও মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে উইকেট পেতে খুব বেশি সময় নেয়নি টাইগাররা। মোস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে জায়গা নেওয়া আবু জায়েদ রাহি সফরকারীদের দ্বিতীয় উইকেট তুলে নিলেন।

রাহির বেরিয়ে যাওয়া এক ডেলিভারিতে ড্রাইভ খেলতে গিয়ে বল উইকেটে টেনে এনেছেন শায়ানে মোসলে। হয়েছেন বোল্ড। ৩৮ বল খেলে অনেকটাই সেট হয়ে গিয়েছিলেন তিনি। তবে ৭ রানের বেশি এগোতে পারলেন না বাঁহাতি এই ব্যাটসম্যান।

এরপর পুরো টেস্ট মেজাজে ব্যাটিং করে যাওয়া ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে অবশেষে তুলে নেন সৌম্য সরকার। পার্টটাইমার এই পেসারকে ড্রাইভ খেলতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ হয়েছেন তিনি।

ক্রেইগ ব্র্যাথওয়েট সাজঘরে ফিরলে মাঠে আসেন চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি করে বাংলাদেশকে হারিয়ে দেওয়া কাইল মায়ার্স। ব্যক্তিগত মাত্র ৫ রানেই স্লিপে থাকা সৌম্য সরকারের ক্যাচে তাকে ফেরান ডানহাতি পেসার আবু জায়েদ রাহি।

বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। সাকিব আল হাসান ও সাদমান ইসলামের ইনজুরিতে সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন জায়গা পেয়েছেন। আর পেসার মোস্তাফিজুর রহমানের পরিবর্তে আবু জায়েদ রাহির সুযোগ হয়েছে।

উইন্ডিজ দলে একটি পরিবর্তন হয়েছে। পেসার কেমার রোচের পরিবর্তে আলজারি জোসেফ খেলবেন।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ।