জাতীয়

দিনে দুপুরে গুলি করে ২৫ লাখ টাকা ছিনতাই, যুবক গুলিবিদ্ধ

(Last Updated On: সেপ্টেম্বর ৫, ২০২১)

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দিনে দুপুরে ফিল্মি কায়দায় গুলি করে জয়নাল আবেদীন নামে এক ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে মোটরসাইকেল আরোহী একদল ছিনতাইকারী।

এসময় ছিনতাইকারিরা পালানোর সময় কয়েক রাউন্ড গুলি করলে গুলিবিদ্ধ হয়েছেন নাঈম হাসান নামের স্থানীয় এক যুবক। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর পৌনে দুইটায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার সানারপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পিডিকে সিএনজি স্টেশনের সামনে এই দূর্ধর্ষ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী জয়নাল আবেদীন জেলার আড়াইহাজার উপজেলার নানান্দী এলাকার বাসিন্দা। তিনি বিকাশ ও ইউ ক্যাশ এর এজেন্ট। পাশাপাশি তার মানি এক্সচেঞ্জ ব্যবসা রয়েছে এবং বিভিন্ন দেশের মুদ্রা কেনাবেচা করেন বলেও পুলিশ জানিয়েছে।

ব্যবসায়ী জয়নাল আবেদীন জানান, ঢাকা মতিঝিল এলাকার একটি মানি এক্সচেঞ্জ থেকে ২৫ লাখ টাকা তুলে তার চাচাতো ভাই মেহেদী হাসানসহ মোটরসাইকেলে চড়ে আড়াইহাজার যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা দেন। দুপুর পৌনে দুইটার সময় সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড পৌঁছলে চারটি মোটরসাইকেলে আটজনের একদল ছিনতাইকারী তাদের মোটসাইকেলের পথরোধ করে টাকার ব্যাগ দিয়ে দিতে বলে। তখন তিনি মোটরসাইকেলের গতি বাড়িয়ে সানারপাড় পিডিকে সিএনজি স্টেশনের সামনে গেলে ছিনতাইকারীরা তাকে ঘিরে ফেলে এবং তার টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় তিনি চিৎকার করলে একজন মোটরসাইকেল আরোহী ও কয়েকজন পথচারি এগিয়ে গেলে ছিনতাইকারীরা কয়েক রাউন্ড গুলি করে। একটি গুলি এক নাঈম নামের পথচারীর পায়ের হাঁঠুতে বিদ্ধ হলে তিনি আহত হয়ে সড়কে পড়ে যান। এ সময় আতংক সৃষ্টি করে টাকার ব্যাগ নিয়ে ছিনতাইকারীরা দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে শিমরাইল মোড়ের দিকে চলে যায়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে আহত নাঈমকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছিনতাইকারিরা প্রকাশ্যে পিস্তল বের করে পর পর তিন চার রাউন্ড গুলি করলে নাঈম পায়ে গুলিবিদ্ধ হন। পরে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। নাঈম সরকারি একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তার ছেলে বলে এলাকাবাসি জানিয়েছেন। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সানাড়পাড় এলাকায় শনিবার দুপুরে একটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ট্রিপল নাইনে ফোন কল পেয়ে আমি ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে তথ্য সংগ্রহ করেছি। এ ঘটনায় ভিকটিম ব্যবসায়ীর মোখিক অভিযোগের ভিত্তিতে আমরা ছিনতাইকারিদের শনাক্তের চেষ্টাসহ আটকের চেষ্টা করছি। আমাদের অভিযান অব্যাহত আছে।

তিনি জানান, ঘটনার পর ছিনতাই হওয়া চারটি মোবাইল পুলিশ উদ্ধার করেছে। ছিনতাইকারিরা কোন এক জায়গায় ওই মোবাইলগুলো ফেলে গিয়েছিলো। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও ওসি জানিয়েছেন।

এদিকে থানা পুলিশের পাশাপাশি ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে সিআইডি পুলিশের জেলা শাখার একটি বিশেষ টীম। সন্ধ্যায় তারা ঘটনাস্থল ও আশপাশের এলাকা পরিদর্শন করে তদন্ত কাজ শুরু করেন।

Hits: 38