জাতীয়

‘ভ্যাকসিন নেওয়ার পর আমরা আরো বেপরোয়া হয়ে গেছি’


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিন নেওয়ার পর আমরা আরো বেশি বেপরোয়া হয়ে গেছি। বাংলাদেশ থেকে করোনাভাইরাস এখনো যায়নি, আরো সময় লাগবে। সংক্রমণ ঠেকাতে এরইমধ্যে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, টিকা নেওয়ার পর এখন মানুষ স্বাস্থ্যবিধি মানছে না, যা বিপদ ডেকে আনছে। দেশে দৈনিক করোনা শনাক্তের হার ২ শতাংশে নেমে গিয়েছিলো। এখন আবার শনাক্ত বেড়ে ৬ শতাংশের কাছাকাছি। এটা আশঙ্কাজনক। আমরা একটু বেপরোয়া হয়ে গেছি।

তিনি বলেন, আমরা মাস্ক ব্যবহার করছি না, কম করছি। সামাজিক দূরত্ব বজায় রাখছি না। অনেক বেশি সামাজিক অনুষ্ঠান করছি, যার মাধ্যমে সংক্রমণ আবার বেড়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জেলা পর্যায়ে চিঠি দেওয়া হয়েছে। জেলার কমিটিগুলো যেন যথাযথ পদক্ষেপ নেয়। বিভিন্ন প্রোগ্রাম যেন সীমিত করে। যেসব অনুষ্ঠান না করলে সমস্যা হবে না সেগুলো যেন স্থগিত করা হয়। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে কথা হয়েছে, তারা যেন তাদের হাসপাতালগুলো প্রস্তুত রাখে।

তিনি বলেন, হাসপাতালে যে বেড বরাদ্দ ছিলো, সেগুলো আবারো প্রস্তুত রাখতে বলা হয়েছে। এছাড়া চিকিৎসার জন্য যা যা লাগে, সব ব্যবস্থা করা আছে।