জাতীয়

নাম ঠিকানা বলে না গান গায় ইংরেজীতে ঠাঁই বোয়ালখালী হাসপাতালে

(Last Updated On: ফেব্রুয়ারি ২৭, ২০২১)

নাম ঠিকানা জিজ্ঞেস করলে কোন উত্তর দেয় না । মাঝে মধ্যে ইশারায় সায় দেয় । তবে গান গায় ইংরেজীতে – এমন এক বেওয়ারিশ যুবকের ঠাঁই এখন চট্টগ্রামের বোয়ালখালী হাসপাতালে । তিনি বিড়বিড় করে শুদ্ধ ভাষায় কথা বলে।

বোয়ালখালী থানার সেকেন্ড অফিসার জাহাঙ্গীর আল আমানের বদান্যতায় বেওয়ারিশ এই মানসিক প্রতিবন্ধীকে গত ২৫ ফেব্রুয়ারী বৃহষ্পতিবার দুপুরে উপজেলার কধুরখীল রিভার ভিউ এলাকা থেকে উদ্ধার করে বোয়ালখালী হাসপাতালে করেন । এসময় প্রয়োজনীয় ঔষধ ও কাপড় প্রদান করেন তিনি ।

রিভার ভিউ এলাকার বায়জিদ রাজু জানান বেওয়ারিশ বা অপরিচিত অবস্থায় প্রায় ১০/১২ দিন ধরে বোয়ালখালী পৌরসভার ১নং ওয়ার্ড রিভারভিউ এলাকায় ঘুরাঘুরি করে আসছে।সবাই মানবিক ভাবে খানা খাওয়ালেও,কারো সাথে কথা বলেনি।

বোয়ালখালী থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান জানান, খবর পেয়ে বেওয়ারিশ যুবককে বোয়ালখালী হাসপাতালে ভর্তি করা হয় । বোয়ালখালী নিউজ ডট কমের সম্পাদক আবুল ফজল বাবুলকে দেখাশুনার দায়িত্ব প্রদান করা হয় । বোয়ালখালী গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবক নাজিম উদ্দিন, ওসমান গনি ও সাইফুল ইসলামের সহায়তায় প্রয়োজনীয় ঔষধপত্র সরবরাহ, পুষ্ঠিকর খাবার ও পরিচর্যা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন সাংবাদিক আবুল ফজল বাবুল ।

কোন সহৃদয়বান ব্যক্তি বেওয়ারিশ এই যুবকের পরিচয় জানলে বোয়ালখালী থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান -০১৮৮৯-২৭০২২৯,আবুল ফজল বাবুল-০১৮১৮-১৫৭৪২৮ নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে ।