বিনোদন

পহেলা বৈশাখে ‘টোনাটুনির ভালোবাসা’

(Last Updated On: এপ্রিল ১২, ২০২১)

আবির পায়ে ফ্র্যাকচার নিয়ে ঘরে বসা আজকে প্রায় তিন মাস। আর যেন ঘরে মন টেকেনা। কিন্তু কুয়াশা কোনোভাবেই ডাক্তারের কথা মতো তিন মাস রেস্ট ছাড়া আবিরকে ছাড়বে না। শেষ কয়টা দিন তাকে ঘরে আটকানোর জন্য কুয়াশা আরও কঠিন হয়। আর তারা কীভাবে চলবে, সেটার একটা লিস্ট করে এবং সঙ্গে একটা গেইম খেলে আবিরকে ব্যস্ত রাখার ব্যবস্থা করে।

যে গেইমটা একজন আরেকজনকে এমন প্রশ্ন করবে যেটা আবির-কুয়াশার অজানা। সেই না জানা উত্তর জানতে গিয়ে তাদের ব্যক্তিগত জীবনের জটিল বিষয় বের হয়ে আসে। তেমন একটা প্রশ্ন- এমন গোপন কথা বলতে যেটা কোনো দিন কেউ কাউকে বলা হয়নি।

তখন কুয়াশা উত্তরে বলে, ক্লাশ সেভেন-এইটের দিকে কারও কারও একটা টিনেজ প্রেম হয়। যে প্রেমটা টেকে না বেশির ভাগ সময়। তেমনই একটা প্রেম হয়েছিল কুয়াশার। সেটা স্কুল লাইফে দুই পরিবার জানাজানির মধ্যদিয়ে শেষ হয়ে গিয়েছিল। কিন্তু সমস্যা হলো- সেই স্কুল লাইফের প্রেমিক তারেক কুয়াশাকে ফোন দেয়। তার বিয়ের পরেও তারেক ফোন দিত আর কুয়াশাও কথা বলতো আবিরকে না জানিয়ে। প্রশ্নের খেলায় এই সত্য গোপন কথাটাই কাল হয়ে দাঁড়ায় তাদের সংসারে।

এদিকে, গল্পে এক সময় আবিরও এমন এক কথা বলে যেটা কুয়াশা জানত না। কথাগুলো শোনার পর তা মেনে নিতে কষ্ট হয় কুয়াশার। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে পহেলা বৈশাখের বিশেষ নাটক ‘টোনাটুনির ভালোবাসা’। সাগর জাহানের রচনা ও পরিচালনায় এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন তাহসান ও তানজিন তিশা।

নির্মাতা সাগর জাহান জানান, আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে ‘টোনাটুনির ভালোবাসা’ প্রচার হবে আরটিভিতে রাত ১০টায়।