বিনোদন

ফের রাজনীতিবিদের চরিত্রে কঙ্গনা

(Last Updated On: জানুয়ারি ৩০, ২০২১)

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ও তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিকের পর এবার কংগ্রেস নেত্রী ও ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। ফের এর রাজনীতিবিদের চরিত্রে অভিনয় করতে চলেছেন কঙ্গনা রানাওয়াত। সম্প্রতি এই খবর জানিয়েছেন কঙ্গনা নিজেই। ছবিটি পরিচালনা করবেন সাই কবীর।

জয়ললিতার বায়োপিকে যে কঙ্গনা অভিনয় করছেন তা প্রকাশ্যে এসেছে অনেক আগেই। ছবির নাম ‘থালাইভি’। এমনকী ছবির পোস্টার ও টিজারও প্রকাশ পেয়ে গিয়েছে। জয়ললিতার ভূমিকায় কঙ্গনাকে নিয়ে সমালোচনাও হয়েছে বিস্তর। অনেকই বলেছেন কঙ্গনা যেভাবে প্রস্থেটিক মেকআপ নিয়েছেন তাতে তাকে বেশ হাস্যকর লেগেছে।

যদিও এসব নিয়ে মোটেও ভাবিত নন কঙ্গনা। তিনি মন দিয়ে ছবির কাজ করে গিয়েছেন। এবার ফের আর এক রাজনীতিবিদের চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি। এবার কংগ্রেস নেত্রী ও দেশের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে তাকে। তবে ছবিটি নাকি শুধু ইন্দিরার জাবনের উপরেই আটকে থাকবে না। এতে তৎকালীণ রাজনৈতিক বাতাবরণও ফুটে উঠবে।

বিষয়টি নিশ্চিত করে কঙ্গনা একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, সিনেমাটি কোনো বায়োপিক হবে না। তবে অপারেশন ব্লু স্টার এবং জরুরি অবস্থাসহ ভারতীয় রাজনৈতিক ইতিহাসের উল্লেখযোগ্য মুহূর্তগুলিকে তুলে ধরবে এই ছবি।

তিনি বলেছেন, হ্যাঁ, আমরা প্রজেক্টটি নিয়ে কাজ করছি। স্ক্রিপ্ট শেষ পর্যায়ে রয়েছে। এটি ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়। এটি একটি গ্র্যান্ড পিরিয়ড ফিল্ম। স্পষ্ট করে বলতে গেলে, এটি একটি পলিটিক্যাল ড্রামা যা আমার প্রজন্মকে বর্তমান ভারতের আর্থ-সামাজিক পরিস্থিতি বুঝতে সহায়তা করবে।

কঙ্গনা রানাওয়াত ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করার অপেক্ষায় রয়েছেন। তাকে তিনি ‘ভারতীয় রাজনীতির ইতিহাসে সবচেয়ে মর্যাদাপূর্ণ নেতা’ বলে সম্বোধন করেছেন। কঙ্গনা আরো বলেছেন যে অনেক নামী অভিনেতা ও অভিনেত্রীকে এই ছবিতে দেখা যাবে। তারা সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী, মোরারজি দেশাই এবং লাল বাহাদুর শাস্ত্রীর মতো রাজনৈতিক নেতাদের চরিত্রে অভিনয় করবেন। তবে ছবির নাম এখনো ঠিক হয়নি। শোনা যাচ্ছে ছবির নাম নিয়ে অনেক বিচার বিশ্লেষণ চলছে।

এটি ছাড়াও কঙ্গনার ঝুলিতে এখন রয়েছে একাধিক ছবি। তার মধ্যে রয়েছে ‘ধাকড়’ ও ‘তেজাস’। এছাড়া ‘মণিকর্ণিকা’র সিক্যুয়েলও আনতে চলেছেন অভিনেত্রী। কাশ্মীরের রানি দিদ্দার কাহিনি নিয়ে তৈরি হবে ছবিটি। ছবির নাম ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লেজেন্ড অফ দিদ্দা’। ছবিটি প্রযোজনা করবেন কমল জৈন ও কঙ্গনা রানাউতের মণিকর্ণিকা প্রোডাকশনস।