খেলা

মাসের সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করবে আইসিসি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি, তিন ফরমেটেই বর্ষসেরা ক্রিকেটারদের স্বীকৃতি জানায় আইসিসি। ঠিক একইভাবে ঘোষণা করা হয় দশকের সেরা ক্রিকেটারদের নামও। এবার ফুটবলের মতোই এক অভিনব উদ্যোগ নিলো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। এবার থেকে মাসের সেরা ক্রিকেটারকেও পুরস্কৃত করার কথা ঘোষণা করলো আইসিসি।

যদিও বিশেষ কোনো ফরমেটে বা টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য আলাদা আলাদা তিন জনকে নয় বরং সব ফরমেট মিলিয়ে বিবেচিত হবে এই স্বীকৃতি। অর্থাৎ, যে কোনো ফরমেটেই আন্তর্জাতিক ক্রিকেটে নজর কাড়া পারফর্ম্যান্স করে যে কেউ জিতে নিতে পারেন এই পুরস্কার। এক্ষেত্রে ছেলে ও মেয়ে, উভয় বিভাগের আন্তর্জাতিক পারফর্ম্যান্সই বিবেচিত হবে পুরস্কারের জন্য।

মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা থাকছে অনুরাগীদের। তাদের ভোটই পুরস্কারের ক্ষেত্রে মুখ্য ভূমিকা নিতে পারে। এছাড়া সাবেক ক্রিকেটার, ব্রডকাস্টার ও সাংবাদিকদের মতামতও বিবেচনা করা হবে। প্রতি মাসের দ্বিতীয় সোমবার আইসিসির তরফে ঘোষণা করা হবে আগের মাসের সেরা ক্রিকেটারের নাম।

২০২১’র জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হবে যিনি, তার হাতেই প্রথমবার উঠবে এই পুরস্কার।