খেলা

ব্রাজিলকে বিদায় দিয়ে ফাইনালে আর্জেন্টিনা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে সময়টা একদমই ভালো কাটছে না ব্রাজিলের। লাতিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে শিরোপা জিতেছিলো আর্জেন্টিনা।

এবার ফুটবলের আরেক সংস্করণ ফুটসাল বিশ্বকাপ থেকেও ব্রাজিলকে ছিটকে দিলো আলবিসেলেস্তেরা। বুধবার রাতে ফুটসাল বিশ্বকাপের সেমিফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।
ম্যাচের ১১ মিনিটে ভাপোরাকি ও ১৩ মিনিটে বরুত্তোর গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।
১৭ মিনিটের সময় ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেন ফেররাও। ৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও তিনি। পর্তুগাল ও কাজাখাস্তান বৃহস্পতিবার লড়বে দ্বিতীয় সেমিফাইনালে। এই ম্যাচের জয়ী দল ৩ অক্টোবর ফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনার বিপক্ষে।

ডি গ্রুপে তিন ম্যাচের সবগুলোতে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে ব্রাজিল। এই তিন ম্যাচে গোল বন্যায় ভাসায় প্রতিপক্ষকে। করে ১৮টি গোল। জাপানকে ৪-২ গোলে হারিয়ে শেষ আটে ওঠে। সেখানে মরোক্কোর বিপক্ষে ১-০ গোলের জয়ে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে তারা।

আজ (বৃহস্পতিবার) রাতে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে পর্তুগাল ও কাজাখাস্তান। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে ৩ অক্টোবর ফাইনাল খেলবে আর্জেন্টিনা। আর দ্বিতীয় সেমিতে পরাজিত দলের বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নামবে ব্রাজিল।

ডি গ্রুপে তিন ম্যাচের সবকয়টি জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছিলো ব্রাজিল। তিন ম্যাচে তারা গোল করে ১৮টি। পরে দ্বিতীয় রাউন্ডে জাপানকে ৪-২ এবং শেষ আটে মরোক্কোর বিপক্ষে ১-০ গোলের জয়ে নিশ্চিত হয় সেমির টিকিট।