জাতীয়

অনুমোদনহীন বৈদ্যুতিক সরঞ্জাম বিক্রি, ৯ লাখ টাকা জরিমানা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অনুমোদনহীন নিম্নমানের বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন ও বিক্রি করার অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে নয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর যাত্রাবাড়ী, বংশাল ও ওয়ারী এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়। এর মধ্যে রাজিব ইলেক্ট্রনিক্সকে নগদ তিন লাখ টাকা, রাজু ক্যাবলসকে নগদ তিন লাখ টাকা, টি আর বি ক্যাবলসকে নগদ দুই লাখ টাকা ও ইমরান ইলেক্ট্রনিক্সকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে র‌্যাব-১০ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম এবং র‌্যাব-১০ এর সমন্বয়ে রাজধানীর যাত্রাবাড়ী, বংশাল ও ওয়ারী এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চালায়।

অভিযানে এসব এলাকায় অনুমোদনহীন বৈদ্যুতিক তার, ইলেকট্রিক সকেট, সুইচ অবৈধ উৎপাদন, বিক্রয় ও বাজারজাতকরণ করায় রাজিব ইলেক্ট্রনিক্সকে নগদ তিন লাখ টাকা, রাজু ক্যাবলসকে নগদ তিন লাখ টাকা, টি আর বি ক্যাবলসকে নগদ দুই লাখ টাকা ও ইমরান ইলেক্ট্রনিক্সকে নগদ এক লাখ টাকা করে চারটি প্রতিষ্ঠানকে নগদ নয় লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই মোবাইল কোর্টে ৬০০ কয়েল তার ও অন্যান্য অবৈধ বৈদ্যুতিক সামগ্রী জব্দ করা হয়।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন বৈদ্যুতিক তার, ইলেকট্রিক সকেট, সুইচ অবৈধ উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছিল।