চট্টগ্রাম

অন্যজনের পাসপোর্ট ব্যবহার করে প্রতারণা, অবশেষে পুলিশের হাতে ধরা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চাকরির জন্য ব্যবসায়ী সাইফুল ইসলাম দ্বারস্থ হন শিহাব উদ্দিন (২৬) নামে ফটিকছড়ির এক যুবকের। সরল বিশ্বাসে তাকে জমা দেন নিজের পাসপোর্টও।নগরের বিভিন্ন হোটেলে খেয়ে বিলের বদলে সেই পাসপোর্ট জমা রাখতো শিহাব। বিলের জন্য ফোন দিলে সাইফুল বুঝতে পারেন মস্তবড় প্রতারকের খপ্পরে পড়েছেন।

সাইফুলের অভিযোগ পেয়ে সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে নগরের রিয়াজউদ্দিন বাজারের সামনে থেকে প্রতারক শিহাবকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার শিহাব উদ্দিন সিদ্দিকী ওরফে রিহান সিহাব (২৬) চট্টগ্রামের ফটিকছড়ির থানার রোসাংগিরি ইউনিয়নের আনোয়ার আজিম মাষ্টার বাড়ির মো. তাহের উদ্দিন সিদ্দিকীর ছেলে।  

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, কাতারে চাকরির সুবাদে গ্রেফতার শিহাবের সঙ্গে সাইফুলের পরিচয়। সেই পরিচয়ের সূত্র ধরে শিহাবের কাছে চাকরি চান তিনি। চাকরির জন্য একটি পাসপোর্টও জমা দেন। আর সেই পাসপোর্ট ব্যবহার করে নগরের বিভিন্ন হোটেলে খেয়ে বিল না দিয়ে পালিয়ে যেতো শিহাব। আর বিলের জন্য ফোন আসতো সাইফুলের কাছে। পরে সাইফুল এনিয়ে থানায় মামলা করেন। সেই মামলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, তাসলিমা সাখাওয়াত নামের এক মহিলার স্বামীকে জামিনে ছাড়িয়ে আনার নামে দুই লাখ টাকা হাতিয়ে নেয় শিহাব। ধূর্ত এই প্রতারককে সম্প্রতি গ্রেফতারও করেছিল বলেও জানান ওসি নেজাম উদ্দীন।