জাতীয়

অবশেষে জীবন যুদ্ধে হেরে গেলেন ক্যাপ্টেন নওশাদ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম আর নেই (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। টানা ৪৮ ঘণ্টারও বেশি সময় ‘কোমায়’ থাকার পর তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৪ বছর।

সোমবার (৩০ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান।

এর আগে গত ২৭ আগস্ট ওমানের মাস্কট বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়া বাংলাদেশে বিমানের ফ্লাইটটি পরিচালনার দায়িত্বে ছিলেন ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম। ভারতের আকাশসীমায় ঢোকার পর হঠাৎ হার্ট অ্যাটাক হয় তার। পরে নিকটবর্তী নাগপুর এয়ারপোর্টৈ বিমানটির জরুরি অবতরণের ব্যবস্থা করা হয়।

মাঝ আকাশে বড় ধরনের হার্ট অ্যাটাকের শিকার হওয়ার পরও ফ্লাইটটিকে দক্ষতার সঙ্গে নিরাপদে জরুরি অবতরণ করাতে সক্ষম হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে এর আগেই ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তার লাইফ সাপোর্ট খুলে দিতে অনুমতির অপেক্ষা করছিল।