জাতীয়

অশ্লীল ভিডিও করে ব্ল্যাকমেইল, কিশোরীর আত্মহত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পটুয়াখালীর বাউফল উপজেলায় অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ব্ল্যাকমেইল করার হুমকিতে আত্মহত্যা করেছে এক কিশোরী। গতকাল রোববার দুপুরে উপজেলার নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের যুগীবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কিশোরী সাথী আক্তার (১৭) ওই গ্রামের আলী মৃধার মেয়ে ও নওমালা মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী ছিল। এ ঘটনায় কিশোরীর ভাই রনি মৃধা বাদী হয়ে আজ সোমবার সকালে বাউফল থানায় একটি মামলা করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাথী আক্তারের সঙ্গে স্থানীয় ডিশ ক্যাবল কর্মী আক্কাস তালুকদারের (২২) প্রেমের সম্পর্ক ছিল। আক্কাস ওই একই এলাকার হানিফ তালুকদারের ছেলে।

একপর্যায়ে সম্পর্কটি শারীরিক সম্পর্কে গড়ালে তা মুঠোফোনে ভিডিও করে সংরক্ষণ করেন প্রেমিক আক্কাস। কিছুদিন পরে ওই ভিডিওটি আক্কাস তার বন্ধু আল আমিন মধু ও পারভেজ মৃধাকে দেয়। এরপর থেকে পারভেজ মৃধা ও আল আমিন ওই কিশোরীর ভাই মো. রনি মৃধাকে ভিডিওর ঘটনা জানিয়ে ২০ হাজার টাকা দাবি করে। দাবিকৃত টাকা না দিলে ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেয়।

ওই কিশোরী বিষয়টি জানতে পারলে সে মানসিকভাবে ভেঙে পড়ে। পরে গতকাল রোববার দুপুর ১টার দিকে নিজ ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে কিশোরী সাথী। খবর পয়ে বাউফল থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালীর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতের ভাই রনি জানান, কয়েক মাস থেকে আগ থেকেই ওই কিশোরীকে বিদ্যালয়ে যাওয়ার সময় প্রায়ই উত্ত্যক্ত করতো আক্কাস ও তার বন্ধুরা। আক্কাসের সঙ্গে প্রেম না করলে তাকে (ভাই রনি) মেরে ফেলা হবে, এমন হুমকিও দিয়েছিল তারা। বাধ্য হয়েই সোনিয়া আক্কাসের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ায়। প্রেমের সম্পর্কের এক পর্যায়ে বিয়ের প্রতিশ্রুতি পেলে তার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ায়।

কিন্তু সেই সম্পর্কের ভিডিও তার প্রেমিক আক্কাস গোপনে ধারণ করে ব্ল্যাকমেইল করবে তা ভাবতেই পারেনি ওই কিশোরী। তাই ক্ষোভে অভিমানে আত্মহত্যা করেছে তার বোন। তিনি এই হত্যার বিচার চান।

ঘটনার পর অভিযুক্ত প্রেমিক আক্কাস তালুকদার, আল আমিন মধু ও পারভেজ পলাতক থাকায় তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে আক্কাসের বাবা অভিযোগ অস্বীকার করে বলেছেন, এটা ষড়যন্ত্র।

এদিকে, বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কিশোরীর ভাই রনি বাদী হয়ে আক্কাসকে প্রধান আসামি করে ৩ জনের নাম উল্লেখসহ ৯(ক) ধারায় মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানানো হয়েছে।