বিনোদন

অ্যাপসায় সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন বাঁধন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ ১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন বাংলাদেশের আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য সেরা হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে অ্যাপসা বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়।

এর মধ্যে অস্ট্রেলিয়ার ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’ সিনেমার সঙ্গে যৌথভাবে ‘জুরি গ্র্যান্ড প্রাইজ’ (উৎসবের দ্বিতীয় পুরস্কার) জিতে নিয়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’।

এবছর সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পাওয়া বিশ্বের নানা দেশের ৪ জন অভিনেত্রীদের পেছনে ফেলে শেষ পর্যন্ত সেরা হয়েছেন বাঁধন।

বাঁধন ছাড়া এ বছর সেরা অভিনেত্রীর দৌড়ে ছিলেন ‘এশিয়া’ সিনেমার জন্য ইসরায়েলের আলেনা ওয়াইভি, ‘জাস্টিস অব বানি কিং’ এর জন্য নিউজিল্যান্ডের এসি ডেভিস, ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’ এর জন্য অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা।

উৎসবটিতে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে জাপানি নির্মাতা হামাগুসির ‘ড্রাইভ মাই কার’।

৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আনসার্টেন রিগার্ড’ বিভাগে অংশ নেওয়া ‘রেহানা মরিয়ম নূর’ শুক্রবার (১২ নভেম্বর) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। মুক্তির আগের দিন সিনেমাটির এই পুরস্কার জয়ের সুখবরটি এলো।