খেলা

অ্যাশেজের দ্বিতীয় টেস্টেও বড় ব্যবধানে হারল ইংল্যান্ড


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ভরাডুবির পর দ্বিতীয় টেস্টেও বিশাল ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। অ্যাডিলেডের ওভালে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) শুরু হওয়া ম্যাচটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৭৫ রানে হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

শেষদিকে থিতু হলে লড়ে যাওয়া জস বাটলার উইকেট হারালে দ্রুতই পতন হয় ইংলিশদের।

চতুর্থ দিনে ৩৮৬ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। ৬ উইকেট হাতে নিয়ে এদিন ব্যঅট করতে নেমেই স্টার্কের শিকার হন ওলি পোপ। এরপর থিতু হয়ে থাকা স্টোকস ৭৭ বল খেলে ব্যাক্তিগত ১২ রানে লায়নের বলে এলবিডব্লিউ হন। বিপর্যয়ে পড়া ইংল্যান্ডকে বাটলার-ওকস জুটি আশা দেখালেও ৪৪ রানে রিচার্ডসনের বলে উইকেট হারান ওকস। এরপর ব্যাট করতে নেমে ৮ রানে বিদায় নেন ওলি রবিনসও।

হারের দিকে এগোতে থাকা ইংলিশদের হয়ে স্টুয়ার্ড ব্রড ও বাটলার ধৈর্যের পরিচয় দিলেও শেষ পর্যন্ত আর পারেননি বাটলার। ২০৬ বলে ২৬ রান করে তার ফেরার কিছুক্ষণের মধ্যেই বাকি দুই উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। ১৯২ রানেই ইংলিশরা অলআউট হলে ২৭৫ রানের জয় পায় অস্ট্রেলিয়া।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৪৭৩ রান। শতক হাঁকান মারনাস লাবুশেন। অর্ধশতক হাঁকান ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও অ্যালেক্স ক্যারি। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৩৬ রান। অর্ধশতক হাঁকান ডেভিড মালান ও জো রুট।

প্রথম ইনিংসে বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ২৩০ রানে ইনিংস ঘোষণা করে। অর্ধশতক হাঁকান লাবুশেন ও ট্রেভিস হেড। জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ৪৬৮ রান। রান তাড়ায় খেলতে নেমে ১৯২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।