খেলা

আইপিএলে দল হারালেন স্মিথ-ম্যাক্সওয়েলরা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এবং জমজমাট ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি মাসে। সবকিছু ঠিকঠাক থাকলে এবারের আসর চলতি বছরের এপ্রিল-মে মাসে শুরু হবে। এজন্য দল গোছানো শুরু করে দিয়েছে দলগুলো।

অনুষ্ঠিতব্য নিলামে নতুন ক্রিকেটারদেরকে দলে ভেড়াতে নিজেদের স্কোয়াড থেকে প্রতিটি দলই ছেড়ে দিয়েছে কিছু খেলোয়াড়কে। এই তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ। এছাড়া বাদ পড়েছেন মুজিব উর রহমান, হরভজন সিং, ক্রিস মরিস, সন্দ্বীপ লামিচানে এবং মঈন আলীর মতো তারকা।

এদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের রিটেইনড লিস্টে নাম নেই শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার। তবে ঠিক বাদ পড়েননি তিনি। সকল প্রকার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসার।

এদিকে স্মিথকে ছেড়ে দেওয়ার ফলে রাজস্থান রয়েলসের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে সানজু স্যামসনের নাম। ২০১৩ সালে প্রথমবার রাজস্থানে নাম লিখিয়েছিলেন স্যামসন। আট বছরের মাথায় এসে রাহুল দ্রাবিড় ও অজিঙ্কা রাহানের পর তৃতীয় ভারতীয় হিসেবে রাজস্থানের অধিনায়কত্ব করবেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।