জাতীয়

আগামী বছরের মার্চে রাজাকারের তালিকা: মুক্তিযুদ্ধমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সারা দেশে রাজাকারদের তালিকা তৈরির কাজ চলছে। আগামী বছরের মার্চে এই তালিকা প্রকাশ করা হবে।

আজ শনিবার দুপুরে রাজশাহীর বাগমারা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘রাজাকারের তালিকা প্রকাশের জন্য একটা নীতিমালা করা হয়েছে। এই নীতিমালার কাজ দ্রুত এগিয়ে চলছে। আশা করছি, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এই নীতিমালা প্রণয়নের কাজ শেষ করা সম্ভব হবে। আর ২০২৪ সালের মার্চ মাসে রাজাকারদের তালিকা আমরা প্রকাশ করব।’

বিএনপির চলমান পদযাত্রা বিষয়ে তিনি বলেন, পদযাত্রা করে কোনো লাভ হবে না। বাস্তবতা হচ্ছে, জনগণের কাছ থেকে বিএনপি দূরে সরে গেছে। পদযাত্রা করে সরকার পতন করা যায় এমন কোনো নজির নেই।

এর আগে আ ক ম মোজাম্মেল হক বাগমারা পৌঁছে বঙ্গবন্ধু কমপ্লেক্স ঘুরে দেখেন। পরে তিনি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে বাগমারা নিউ মার্কেট মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় করেন। 

এ সময় স্থানীয় সংসদ সদস্য ইঞ্জি. এনামুল হক ও রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান উপস্থিত ছিলেন।