জাতীয়

আজ থেকে ঢাকা-কুয়েত রুটে বিমানের ফ্লাইট শুরু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আজ থেকে ঢাকা-কুয়েত রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রবিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ৭ টা ৪৫ মিনিটে ঢাকার বিমানবন্দর থেকে কুয়েতের উদ্দেশ্যে যাত্রা করবে লাল সবুজ পতাকাবাহী বাংলাদেশ বিমান। এই রুটে সরাসরি সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
মহামারী করোনা কারণে গত দেড় বছর বিমানের ফ্লাইট বন্ধ ছিল। চলতি বছরের আগস্ট হতে ধাপে ধাপে ঢাকা-কুয়েত রুটে সরাসরি কুয়েত এয়ারওয়েজ ও আল জাজিরা ফ্লাইট পরিচালনা করলেও টিকেটের মূল্য ছিল স্বাভাবিক দামের চেয়ে দুই থেকে তিন গুণ বেশি। কুয়েত বিমান বন্দরে বর্তমানে প্রতিদিন বিভিন্ন দেশ হতে ১০ হাজার যাত্রী প্রবেশের অনুমতি রয়েছে। শিগগিরই এই সংখ্যা বৃদ্ধি করার চিন্তা ভাবনা করছে কুয়েত সরকার।
এদিকে টিকেটের উচ্চমূল্য হওয়াতে দীর্ঘদিন আটকে পড়া স্বল্প আয়ের প্রবাসীদের যাতায়াত করা সম্ভব হচ্ছে না। তাই প্রবাসীরা প্রত্যাশা করছেন আজ থেকে বিমান চলাচল শুরু হলে টিকেটের মূল্য স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।