জাতীয়

আজ থেকে ২৪ ঘণ্টা সম্প্রচারে যাচ্ছে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তীর দিন আজ। এ উপলক্ষে আজ সকাল ৭টা থেকে ২৪ ঘণ্টা সম্প্রচার শুরু করছে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র। বিকাল ৩টায় প্রধান অতিথি হিসাবে পূর্বে ধারণকৃত বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চ্যানেলটি এতদিন দৈনিক ১৮ ঘণ্টা সম্প্রচার করে আসছিল। উদ্বোধনী দিনে কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, বিকাল ৩টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৩টা ১০ মিনিটে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন, সোয়া ৩টায় আলোচনা সভা, সাড়ে ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

সম্মানিত অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। সভাপতিত্ব করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালে যখন কেন্দ্রটি চালু হয় তখন ১১১ পদ নিয়ে জনবলকাঠামো অনুমোদন হয়। উদ্বোধনের পর থেকে দেড় ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচার হত। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ৬ ঘণ্টার অনুষ্ঠান শুরু হয়। ২০১৯ সালের ১৩ এপ্রিল থেকে ৯ ঘণ্টা, ২০২০ সালের ২৬ জানুয়ারি ১২ ঘণ্টা এবং ২০২১ সালের ১০ জানুয়ারি থেকে ১৮ ঘণ্টার অনুষ্ঠান সম্প্রচার হচ্ছে।