জাতীয়

আসামি ধরতে গিয়ে নারীকে হেনস্তা, এসআই প্রত্যাহার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

 সীতাকুণ্ড থানার  গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ধরতে গিয়ে আসামির স্ত্রীকে মারধর, ঘরের আলমারি ভেঙে টাকা-পয়সা, স্বর্ণালংকার ও ছেলের সার্টিফিকেটসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যাওয়ার অভিযোগে  মাহবুব মোরশেদ  নামে এক  উপপরিদর্শককে (এসআই)  প্রত্যাহার করা হয়েছে।  

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম।

তিনি জানান, আসামি ধরতে গিয়ে পুলিশ কর্মকর্তার অপেশাদার আচরণ করার অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে প্রত্যাহার করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ওই নারীর স্বামী নুরুল ইসলাম পারিবারিক বিরোধের একটি মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি।

ওই নারী লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, জায়গা সংক্রান্ত বিরোধে পারিবারিক একটি মামলায় স্বামী গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। গত শনিবার (১৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে তাঁর স্বামীকে ধরতে এসআই মাহবুব মোরশেদ, তার সোর্স নুরুজ্জামান ও সাদা পোশাকে থাকা দুই পুলিশ সদস্য তাদের বাড়িতে যায়। এ সময় এসআই মাহবুব মোরশেদ ঘরে ঢুকে তার স্বামীকে না পেয়ে আলমারির চাবি দিতে বলেন। তিনি চাবি দিতে না চাইলে তাকে অকথ্য ভাষায় গালাগালি করে দুটি লাথি দেন এসআই। ভয়ে চাবি দেওয়ার পর আলমারিতে থাকা এক লাখ ৪২ হাজার টাকা, আধাভরি স্বর্ণালংকার, ঘরে থাকা দুটি মোবাইল ফোন সেট ও ছেলে-মেয়েদের জন্মনিবন্ধন, বিভিন্ন শিক্ষা সনদ নিয়ে যান ওই পুলিশ কর্মকর্তা। এ সময় বাধা দিলে ছোট ছেলেকে মারধর করা হয়।

রোববার (১৭ এপ্রিল) চট্টগ্রাম জেলা পুলিশ সুপার ও সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী নারী। পুলিশের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছিল। পরে এসআই মাহবুবকে প্রত্যাহার করে চট্টগ্রামের পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।