জাতীয়

আ.লীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুল হককে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় জেলা ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ওই ছাত্রলীগ নেতার নাম মো. হারুণ অর রশিদ (২৬)। তিনি জেলা ছাত্রলীগের উপসাহিত্য সম্পাদক। হারুণ নালিতাবাড়ী উপজেলার বাঘবেড় গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার (১ জুলাই) বেলা ১১টার দিকে পৌর শহরের নালিতাবাড়ী বাজার থেকে হারুণকে গ্রেপ্তার করা হয়। এরপর দুপুরে আদালতের মাধ্যমে হারুণকে শেরপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিদের সূত্রে জানা গেছে, হারুণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমানের অনুসারী। সম্প্রতি হারুণ ফেসবুকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফজলুল হককে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেন। এর আগেও হারুণের বিরুদ্ধে সামাজিকভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করতে ফেসবুকে উসকানিমূলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগ রয়েছে।

ওই স্ট্যাটাসের পরিপ্রেক্ষিতে ফজলুল হক ডিজিটাল নিরাপত্তা আইনে বৃহস্পতিবার হারুণের বিরুদ্ধে মামলা করেন। এই অভিযোগের ভিত্তিতে পুলিশ হারুণকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯, ৩১ ও ৩৫ ধারায় হারুণ অর রশিদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।