খেলা

ইডেন পার্কে বৃষ্টির হানা, টসে বিলম্ব


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অকল্যান্ডের ইডেন পার্কে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর শেষ চেষ্টাটা চালানোর অপেক্ষায় রয়েছে বাংলাদেশ। কিন্তু এতে বাগড়া বাধাচ্ছে বৃষ্টি। সিরিজের শেষ ম্যাচটিতে টস হতে বিলম্ব হচ্ছে।

শুধু তাই নয়, পুরো ম্যাচ নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা। একই মাঠে ছিলো নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া নারী দলের টি-টোয়েন্টি ম্যাচ। তবে বৃষ্টির কারণে মাত্র ২.৫ ওভার খেলা হয়। এরপর ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

এদিকে বাঁ ঊরুতে টান পড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলছেন না মাহমুদউল্লাহ। তার অবর্তমানে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার। সপ্তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে বাংলাদেশেকে নেতৃত্ব দিতে যাচ্ছেন লিটন। তার আগে এই ফরম্যাটে বাংলাদেশকে পথ দেখিয়েছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ।

হ্যামিল্টনে প্রথম টি-টোয়েন্টি বাজে পারফরম্যান্সে ৬৬ রানে হারে বাংলাদেশ। ব্যাটসম্যানদের পাশাপাশি ফিল্ডারদের ব্যর্থতায় সমালোচিত হতে হয়েছে মাহমুদউল্লাহদের। এরপর নেপিয়ারে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচ ২৮ রানে হেরে সিরিজ হাতছাড়া করে সফরকারীরা।

অকল্যান্ডের ইডেন পার্কে বাংলাদেশের একটা ওয়ানডে খেলার অভিজ্ঞতা থাকলেও কখনো টি-টোয়েন্টি খেলেনি। ২০০৭ সালে খেলা ওয়ানডেতে আগে ব্যাটিং করে বাংলাদেশ ২০১ রান করেছিলো। জবাবে ৪৪ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছিলো স্বাগতিকরা।