জাতীয়

ইলমা ‘হত্যার’ বিচার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে বাবার আকুতি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার মৃত্যুকে অস্বাভাবিক ও হত্যা দাবি করে বিচার চেয়েছেন সাধারণ শিক্ষার্থী ও পরিবারের সদস্যরা।

রোববার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এলমার স্বামী ও তার শ্বশুরবাড়ির সদস্যদের গ্রেফতার করে দ্রুত সর্বোচ্চ শাস্তির দাবি করেন উপস্থিত শিক্ষার্থী ও পরিবারের সদস্যরা।

এ সময় ইলমার বাবা মো.সাইফুল ইসলাম চৌধুরী বলেন, আমার প্রাণের মেয়ে যাকে আমি কত আশা নিয়ে উচ্চশিক্ষিত করতে পাঠিয়েছিলাম। আজকে আমার সেই মেয়েকে তার শ্বশুরবাড়ির লোকেরা মিলে তিনদিন ধরে অত্যাচার করে হত্যা করেছে। আমি আমার মেয়ের হত্যাকারীর ফাঁসি চাই। মাননীয় প্রধানমন্ত্রী আপনি এই অসহায় বাবার কথা শুনুন। আপনি এর বিচার করুন। এ হত্যাকাণ্ডের বিচার না হলে দেশের কোনো মানুষ নিরাপদ থাকবে না। ইলমার মতো আর যেন কাউকে জীবন দিতে না হয়।

মানবন্ধনে ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী অর্থী বলেন, আপু (ইলমা) আগে থেকে যে কার্যক্রমের সঙ্গে সংযুক্ত ছিলেন, বিয়ের পর তিনি সেগুলো থেকে বিচ্ছিন্ন হয়ে যান, যা আমাদের বিচলিত করে। আমরা ধারণা করছিলাম আপু একটা সমস্যার মধ্যে ছিলেন। আপুকে ফোর্স করা হয়েছে এসব থেকে নিজেকে বিচ্ছিন্ন করার। সুতরাং এটাকে আত্মহত্যা বলে চালিয়ে দিলেও কোনোভাবেই মানতে পারছি না যে তিনি আত্মহত্যা করেছেন।

ইলমার বন্ধু তিথি বলেন, ইলমাকে ক্লাসে আসতে দিতো না। তাকে সার্বক্ষীণক পাহারা দিয়ে রাখতো। তাকে মানসিকভাবে অনেক নির্যাতন করা হয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ইলমা একটা সময় বাসা থেকে বের হতে চেয়েছিলেন কিন্তু তাকে বের হতে দেওয়া হয়নি।

এলমার মা শিল্পী বলেন, আমার অনেক স্বপ্ন ছিল ওকে নিয়ে। কিন্তু সেটা ভেঙে গেলো। আমি মাঝে মাঝে তাকে বিয়ের কথা বলতাম, ও বিয়ে করতে চাইতো না। ওর অনেক স্বপ্ন ছিল। পড়াশোনা করবে, বিসিএস পরীক্ষা দিয়ে অনেক বড় হবে। কিন্তু আমার মেয়েকে সে (ইলমার স্বামী) নানা রকম মিষ্টি মিষ্টি মিথ্যা কথা বলে বিয়ে করে। ইলমা ‘হত্যার’ পেছনে তার স্বামীর পরিবারের সবাই জড়িত। কিন্তু কেন তাদের গ্রেফতার করা হচ্ছে না? আমি প্রশাসনকে অনুরোধ করছি, তার পরিবারের সকলকে ধরুন, তাহলে সব তথ্য পাবেন।