শিক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পারিবারিক কলহের জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী আত্মহত্যা করেছেন। ফাবিহা সুহা নামের ওই ছাত্রী ইবি’র আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যয়নরত ছিলেন। তার বাড়ি ঝিনাইদহ শহরের আদর্শপাড়া গ্রামে। সুহার বাবা ঝিনাইদহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট শেখ সেলিম।

জানা গেছে, মায়ের উপর অভিমান করে শনিবার সন্ধ্যা সাতটার দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস দেন সুহা। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিবেশীদের বরাত দিয়ে সুহা’র বিভাগের শিক্ষক মেহেদী হাসান জানান, তার খালার বিবাহ বিচ্ছেদের পর থেকে বাড়িতে থাকা খালাতো বোনকে নিয়ে মায়ের সাথে প্রায়ই কথা কাটাকাটি হত সুহার। তার অভিযোগ ছিল মা তার থেকে তার খালাতো বোনকে বেশি প্রাধান্য দিত। এসব নিয়ে সুহা ও তার বাবার সাথে তার মায়ের মাঝে মধ্যেই ঝামেলা হতো। সর্বশেষ শুক্রবার মা তাঁকে বকাঝকা ও মারধর করেন। এতে তার বাবা-মায়ের মধ্যে কলহের সৃষ্টি হয়। এই পারিবারিক কলহ ও মায়ের উপর অভিমান থেকেই আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে ধারণা প্রতিবেশীদের।

তিনি আরোও জানান, সুহার মা তাঁকে বকাঝকার বিষয়টি স্বীকার করেছেন। তবে এ থেকে আত্মহত্যা করতে পারে বিষয়টি ভাবেননি তিনি। এদিকে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন সুহার শিক্ষকসহ সহপাঠীবৃন্দ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। এরকম ঘটনা খুবই মর্মান্তিক ও বেদনাদায়ক। এরকম ঘটনা কোনোভাবেই কাম্য নয়।