জাতীয়

ঈদুল আজহার পর এইচএসসি পরীক্ষা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চলতি বছর দ্রুততম সময়ে এইচএসসি ও সমমান পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। ঈদুল আজহার পরই এই পরীক্ষা হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। ঈদুল আজহা হবে ১৭ জুন। সেই হিসেবে জুন মাসের শেষ সপ্তাহে এইচএসসি ও সমমান পরীক্ষা হতে পারে।

গতকাল মঙ্গলবার আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সংবাদমাধ্যমে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘এইচএসসি ও সমমান পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে। আমরা চাই, ঈদুল আজহার পরপরই এই পরীক্ষা হবে। সে লক্ষ্য নিয়েই কাজ করছি। তবে পরীক্ষার দিন-তারিখ নির্ধারণ করে এখনো শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়নি। প্রস্তাব পাঠানোর পর মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে তা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে।’

প্রতি বছর এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষা আয়োজন করা হলেও করোনার কারণে তা পিছিয়ে ডিসেম্বর মাস পর্যন্ত গড়িয়েছে। এরপর ধীরে ধীরে এই সময় কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় গত বছর এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে ১৭ আগস্ট। এ বছর এই পরীক্ষাটি জুন মাসের শেষ সপ্তাহে শুরু হতে পারে।