জাতীয়

ঈদের খরচ মেটাতে স্কুলের গাছ বিক্রি!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পটুয়াখালীর কলাপাড়ায় স্কুলের ৩০ থেকে ৩৫টি গাছ বিক্রি করার অভিযোগ উঠেছে। উপজেলার ধুলাসার ইউনিয়নের অনন্তপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতি বিরুদ্ধে এই অভিযোগ উঠে।

এ ঘটনায় উদ্বেগ জানিয়েছেন স্কুলটির অভিভাবকরা। তারা বলছেন, ঈদের খরচ জোগাতে প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতি এসব গাছ বিক্রি করেছেন। এতে পরিবেশ হুমকির মুখে পড়বে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্কুলের চত্বর থেকে গত কয়েকদিনে ২০টি চাম্বল, ৮টি রেইনট্রি ও ৫টি মেহগনি গাছ কেটে বিক্রি করে দেন স্কুলটির প্রধান শিক্ষক মো শহিদুল আলম ও পরিচালনা কমিটির সভাপতি মো. মনিরুজ্জামান খলিফা। গাছ ব্যবসায়ী তাওহীদ ভ্যানে করে এ গাছ নিয়ে খোকন খলিফার স’মিলে জড়ো করেন।

কোনো ধরনের সভা ও উপজেলা কমিটির নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই এসব গাছ কেটে ফেলা হয়েছে। সরকারি কোষাগারে জমা না দিয়ে প্রায় আড়াই লাখ টাকা স্কুল সভাপতি ও প্রধান শিক্ষক হাতিয়ে নিয়েছেন বলে দাবি করেছেন স্থানীয়রা। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।