জাতীয়

ঋণের কিস্তির জন্য অপমান, ব্যবসায়ীর আত্মহত্যা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কারোনাকালে ঋণের পরিশোধে ব্যর্থ হয়ে আশুলিয়ার এক হোটেল ব্যবসায়ী আত্মহত্যা করেছে। পরিবারের দাবি, সবার সামনে তাকে টাকার জন্য অপমান করা হয়, আর এ অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছেন তিনি। 

বুধবার (৭ জুলাই) দুপুরে আশুলিয়া ইউনিয়নের ধলপুর এলাকার নিজ ভাড়া বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে। নিহত হোটেল ব্যবসায়ীর নাম হারুন মিয়া (৫০) তার বাড়ি মানিকগঞ্জ জেলার ঘিওর থানার রাধাকান্তপুর। সে স্ত্রী সন্তান নিয়ে ধলপুর এলাকার জান্নাতুল ফেরদৌস এর বাড়িতে একটি কক্ষ নিয়ে ভাড়া থাকতো।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, হারুন মিয়া সংসারের অভাব অনটন ঘোচাতে কয়েক মাস আগে ওই এলাকার কয়েকজন ব্যক্তির কাছে কয়েক হাজার টাকা ঋণ নিয়ে খাবার হোটেলের ব্যবসা শুরু করেন। পরে গত কয়েকদিন ধরে তাকে ঋণের টাকার জন্য চাপ দেন ঋণ দাতারা। পরে সে করোনা ভাইরাসের কারণে হোটেল ব্যবসা মন্দা তাদেরকে জানালে হারুন মিয়াকে সবার সামনে অপমান অপদস্ত করেন ঋণ দাতারা। পরে সে অপমান সহ্য করতে না পেরে ভোর রাতে ঘরের দরজা আটকিয়ে বাড়ির উঠানে একটি লিচু গাছে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।  

খবর পেয়ে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে আশুলিয়া থানা পুলিশ। এ ঘটনার পর থেকে ওই এলাকার সুদের উপর ঋণ দেওয়া ব্যক্তিরা গা ঢাকা দিয়েছেন। এলাকাবাসী অবৈধ সুদারু ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন।