আন্তর্জাতিক

এশিয়ার দ্বিতীয় শীর্ষ ধনী, দিনে আয় ১০০২ কোটি রুপি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গৌতম আদানি। ৫৯ বছর বয়সী এই শিল্পপতির বসবাস ভারতে। করোনার ভয়াবহ থাবার মধ্যেও গত এক বছরে তার দৈনিক আয় ১ হাজার ২ কোটি ভারতীয় রুপি। এই সময়ে তার অর্থ বেড়েছে ২৬১ শতাংশ। ১ লাখ ৪০ হাজার ২০০ কোটি রুপি থেকে বেড়ে তার সম্পত্তির পরিমাণ ৫ লাখ ৫ হাজার ৯শ কোটি রুপিতে গিয়েছে।

আদানি এই আয়ের কথা উঠে এসেছে আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়ার প্রকাশিত ২০২১-এর বিত্তবানদের তালিকায়। এখন এশিয়ার দ্বিতীয় শীর্ষ ধনী পরিবার তিনি।

অবশ্য এশিয়ার প্রথম স্থান রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের মুকেশ আম্বানিরই দখলে রয়েছে। এ নিয়ে টানা ১০ বছর এশিয়ার শ্রেষ্ঠ ধনীর শিরোপা ধরে রাখলেন ৬৪ বছর বয়সী এই শিল্পপতি।
এশিয়ার ধনীদের তালিকায় তৃতীয় স্থানে আছেন চীন বিশিষ্ট ব্যবসায়ী ঝং শানশান। তালিকায় আরও আছেন ভারতীয় শিল্পপতি শিব নাদার, এসপি হিন্দুজা, লক্ষ্মী মিত্তল, সাইরাস এস পুনাওয়াল, রাধাকৃষ্ণন ধামানি।

তালিকায় কনফ্লুয়েন্ট কোম্পানির অন্যতম প্রতিষ্ঠাতা নেহা নারখেদে এই মুহূর্তে ভারতের সবচেয়ে তরুণ ও আত্মপ্রতিষ্ঠিত নারি উদ্যোক্তা হিসেবে উঠে এসেছেন।