শিক্ষা

এসএসসিতে অটোপাশের দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

‘জীবন বাজি রাখব না পরীক্ষা আমরা দিবো না, ফিরিয়ে দিন ১১ মাস নয়তো দিন অটোপাশ, সেশনজট নিয়ে এসএসসি নয় বিকল্প পদ্ধতিতে অটোপাশের সিদ্ধান্ত চাই, সবাই থাকবে সুখে আগুন কেন জ্বলবে এসএসসি ২০২১দের বুকে’- এমন নানা দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন হাতে রাস্তায় নেমেছে মণিরামপুরের এসএসসি ২০২১ সালের শিক্ষার্থীরা। ’২১ সালের এসএসসি পরীক্ষা বাতিল করে অটোপাশের দাবিতে রোববার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে তারা মানববন্ধন করে।

মানববন্ধনে পৌরএলাকাসহ আশপাশের কয়েকটি স্কুলের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি করে, জানতে পেরেছি ১৮ বছরের নিচে কাউকে ভ্যাকসিন দেয়া হবে না। পরীক্ষার্থীরা সবাই ১৮ বছরের নিচে। পরীক্ষার আগে করোনাভাইরাসে সংক্রমিত হলে পরীক্ষা দিতে পারবো না। জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে। প্রাথমিক ও জুনিয়র স্কুল সার্টিফিকেটের ওপর ভিত্তি করে এসএসসিতে মূল্যায়নের দাবি তাদের।

তারা জানায়, প্রায় ১১ মাস বন্ধ ছিল স্কুল। তিন মাস ক্লাস করিয়ে এসএসসি পরীক্ষা নেয়া হবে বলে জানা যাচ্ছে। পরীক্ষা জুনে হলে ফল প্রকাশ করতে জুলাই-আগস্ট মাস চলে যাবে। সেপ্টেম্বর- অক্টোবর চলে যাবে কলেজে ভর্তি হতে। এতে সেশনজট সৃষ্টি হবে ।