জাতীয়

এসএসসি ১৯ জুন, এইচএসসি ২২ আগস্ট


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চলতি বছরের ১৯ জুন এসএসসি ও ২২ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করে বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষা বোর্ড। মঙ্গলবার (১ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ দুটি পরীক্ষার ফরম পূরণ ও প্রস্তুতিমূলক পরীক্ষার বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩ এপ্রিল থেকে রেজিস্ট্রেশনধারী এসএসসি শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে পরীক্ষার ফরম পূরণ করবে। প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হতে পারে ১৯ মে থেকে। অপরদিকে এইচএসসি শিক্ষার্থীদের পরীক্ষার ফরম পূরণের সম্ভাব্য তারিখ ৮ জুন। এদের প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হতে পারে ১৪ জুলাই থেকে।

করোনা মহামারির কারণে গত বছর এসএসসি হলেও এইচএসসি পরীক্ষা না নিয়ে জেএসসি এবং এসএসসির নম্বরের ওপর ভিত্তি করে মূল্যায়ন করা হয়। সাধারণত ফেব্রুয়ারিতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা নেওয়া হতো। তবে গেল বছর এইচএসসি পরীক্ষা নেওয়া হয় নভেম্বরে। চলতি বছরের মাঝামাঝি সংক্ষিপ্ত সময়ে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়ে আসছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এসএসসি ও এইচএসসি পরীক্ষা কবে নাগাদ হতে পারে এমন প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, সেটি এই মুহূর্তে বলা সম্ভব না। এটি অবশ্যই করোনার গতি প্রকৃতির ওপর নির্ভর করবে, আমরা কতদিন ক্লাস নিতে পারবো। যদিও সংক্ষিপ্ত সিলেবাস ইতোমধ্যে দিয়ে দিয়েছি, সেটা কতদিনে করাতে পারবো তার ওপরে নির্ভর করবে।