জাতীয়

কক্সবাজারে তিন এমপি করোনায় আক্রান্ত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কক্সবাজারে তিনজন সংসদ সদস্য (এমপি) মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিও করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত এমপিরা হলেন- কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য (এমপি) মো. জাফর আলম, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য (এমপি) আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার।

অসুস্থ বোধ করায় গত শুক্রবার (২ এপ্রিল) করোনা পরীক্ষার জন্য ঢাকায় নমুনা দেন এমপি আশেক উল্লাহ রফিক। ওই দিনই তার পজিটিভ রিপোর্ট আসে। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো। তিনি ঢাকার নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন বলে জানিয়েছেন এমপি আশেক উল্লাহ রফিকের প্রেস সচিব সৈয়দুল কাদের।

এদিকে কয়েক দিন ধরে অসুস্থ বোধ করায় গত ৩০ মার্চ করোনার নমুনা পরীক্ষা দেন এমপি শাহীন আক্তার। পরের দিন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এমপি শাহীন আক্তারের ছোট ভাই উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বর্তমানে এমপি শাহীন আক্তার ঢাকায় ন্যাম ভবনের সরকারি বাস ভবনে আছেন। তবে বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো। গত দুই সপ্তাহ আগে এমপি শাহীনের স্বামী সাবেক এমপি বদি দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। গত ৩১ মার্চ তার করোনা নেগেটিভ রিপোর্ট আসে বলেও জানান ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর।

গত শুক্রবার (২ এপ্রিল) এমপি জাফর আলমের করোনা পজিটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর আগে গত ৯ ফেব্রুয়ারি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি করোনা টিকা নিয়েছেন।

এমপি জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী বলেন, সংসদ অধিবেশনে যোগ দিতে হলে করোনা রিপোর্ট জমা দিতে হয়। গত বৃহস্পতিবার (১ এপ্রিল) করোনা পরীক্ষার জন্য নমুনা দেন এমপি জাফর। পরদিন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। তার কোনো উপসর্গ নেই। তিনি চকরিয়ার বাসায় আইসোলেশনে আছেন বলেও জানান আমিন।

রোগমুক্তির জন্য কক্সবাজারবাসীর কাছে দোয়া চেয়েছেন করোনা আক্রান্ত তিন এমপি।

এ জেলায় ক্রমান্বয়ে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় এখানে ৪০৩ জনের করোনা পরীক্ষা করানো হয়। এর মধ্যে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারের সিভিল সার্জন মাহবুবুর রহমান জানান, পর্যটন এলাকা কক্সবাজারে দ্রুতগতিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনা ইউনিটের রোগীর চাপে হিমশিম খেতে হচ্ছে।