জাতীয়

কঠোর লকডাউনেও রাজধানীতে যানজট


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসে সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাতদিনের ‘সর্বাত্মক লকডাউন’-এর আজ পঞ্চম দিন। সংক্রমণের ঊর্ধ্বগতি মাথায় নিয়েই খুলেছে ব্যাংক-বিমা, শেয়ার বাজার ও বিভিন্ন প্রতিষ্ঠান। ফলে সকাল থেকেই মানুষের চলাচল বেড়েছে রাজধানীর সড়কে। গন্তব্যে পৌঁছাতে প্রাইভেটকার, মাইক্রোবাস, স্টাফ বাস, মোটরসাইকেল, রিকশা ও ব্যক্তিগত সিএনজিই এখন মানুষের ভরসা।

সোমবার (৫ জুলাই) রাজধানীর মিরপুর রোডের শুক্রাবাদ, কলাবাগান, ধানমন্ডি-২৭, ধানমন্ডি-৩২ ও পান্থপথ সড়ক ঘুরে দেখা যায়, সকাল থেকেই এসব সড়কে ছিল অফিসমুখী মানুষের চাপ। প্রাইভেটকার, মাইক্রোবাস, স্টাফ বাসসহ অন্যান্য গাড়ির চাপে প্রায় প্রতিটি ট্রাফিক সিগন্যালেই তৈরি হয় যানজটের।

সড়কে মানুষের চলাচল বাড়লেও লকডাউন বাস্তবায়নে চেকপোস্টগুলোতে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ এবং সংশ্লিষ্ট থানা পুলিশের সমন্বিত এসব চেকপোস্টে পুলিশের পাশাপাশি সেনা সদস্যদেরও দেখা যায়।

ব্যাংক-বিমা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছেন এমন অজুহাত দিয়ে অনেকেই ব্যক্তিগত কাজে বের হয়েছেন বলে জানান ট্রাফিক পুলিশের ধানমন্ডি জোনের উপ-কমিশনার জাহিদুল ইসলাম।

তিনি বলেন, আজ থেকে ব্যাংক খোলা হওয়ায় সড়কে অন্যান্য দিনের তুলনায় গাড়ির চাপ বেড়েছে। গত চারদিন ধরে শুধু হাসপাতাল এবং অন্যান্য জরুরি পরিষেবায় যারা যুক্ত ছিলেন, তাদের চলাচল ছিল। আজ আবার ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের গাড়িও যুক্ত হয়েছে। তবে এই ফাঁকে অনেকেই নিজেদের ব্যক্তিগত কাজেও বের হচ্ছেন।