প্রধান পাতা

কমরেড মোহাম্ম আমিনের ১৩ তম মৃত্যু বার্ষিকী আগামীকাল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি) বোয়ালখালী উপজেলার প্রতিষ্ঠাকালীন সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, প্রখ্যাত কৃষকনেতা প্রাক্তন সভাপতি কমরেড মোহাম্মদ আমিনের ১৩ তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ।

কমরেড মো. আমিন আমৃত্যু কমিউনিস্ট পার্টির পতাকাতলে থেকে গরীব-দুঃখী ও মেহনতী মানুষের আন্দোলন সংগ্রামকে বেগবান করেন। মহান মুক্তিযুদ্ধ ও দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন প্রথম সারির সংগঠক । রাজনৈতিক লড়াই সংগ্রাম ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক আন্দোলন প্রগতিশীল সংগ্রামে কমরেড মোহাম্মদ আমিন ছিলেন সোচ্চার।

তিনি বোয়ালখালী উপজেলা সদরে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ, গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়, বোয়ালখালী স্বাস্থ্য কমপ্লেক্সসহ অসংখ্য জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা ছিলেন।

প্রতিবছরের ন্যায় আগামীকাল শুক্রবার (১৪ এপ্রিল ২০২৩) সকালে তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষে বহদ্দার পাড়া জামে মসজিদে খতমে কোরান, মিলাদ,করব জেয়ারত বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে বলে জানান কমরেড মোহাম্মদ আমিনের বড় ছেলে জামাল আবদুল নাসের। সকাল ১১ টায় মরহুমের কবরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শ্রদ্ধা নিবেদনে সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন পার্টির চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি অধ্যাপক কানাই দাশ, বোয়ালখালী উপজেলার সভাপতি নজরুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন সাইফু।