জাতীয়

কমিউনিস্ট পার্টি আর নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে না


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বাংলাদেশের কামিউনিস্ট পার্টি অতীতে অনেক ভুল করেছে। এ ভুলের খেসারত আজও দিতে হচ্ছে।

আমরা আর ভুল করব না। কমিউনিস্ট পার্টি আর নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে না।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ফরিদপুর শহরের ফরিদপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আমরা এখন থেকে যা করব স্বাধীন ভাবে করব। নির্বাচন করব স্বাধীনভাবে। একবারে জিততে না পারি দুইবারে, দুইবারে জিততে না পারি তিনবারে, তবে বামপন্থীদের ক্ষমতায় আসতে হবে। দেশে শোষণহীন সমাজ ব্যবস্থা কায়েম করতে এর কোনো বিকল্প নেই।  

বর্তমান সরকারের সমালোচনায় সিপিবির এই নেতা বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছিলেম সবাই চাকারি পাবে এবং মাস শেষে বেতন পাবে। এমন একটি দেশের স্বপ্ন আমরা দেখেছিলাম। কিন্তু দেশ আজ লুটেরা শ্রেণির দখলে চলে গেছে। তারা টাকা লুট করে বিদেশে পাঠাচ্ছে। গত ১১ বছরে ১৬ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে।

তিনি আরও বলেন, এই সরকারের  পায়ের নিচে কোন মাটি নেই। এ সরকার জানে নির্বাচন করলে তারা হারবে। তাই বিএনপির সাথে ৬০-৪০ আসনের জন্য দর কষাকষি করছে। তবে অবাধ নির্বাচন হলে এ সরকার টিকতে পারবে না।

সভায় সভাপতিত্ব করেন প্রবীণ ন্যাপ নেতা বীর মুক্তিযোদ্ধা চিত্ত রঞ্জন ঘোষ।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন গোপালগঞ্জ সিপিবির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, ক্ষেত মজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য  আব্দুল মালেক সিকদার, জেলা উদীচীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব, প্রকৌললী শর্মিষ্ঠা সাহা, সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য নিমাই গাঙ্গুলী ও রফিকুজ্জামান প্রমুখ।