জাতীয়

করোনা শনাক্তের সংখ্যা দুইশ ছাড়িয়ে গেল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও গত কয়েকদিন ধরে আশঙ্কাজনকভাবে বাড়ছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ২১৬ জনের দেহে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৬৩৭ জন। করোনায় মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই অপরিবর্তিত রয়েছে।

বুধবার (১৪ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫০৪ জন। এ সময় ৫ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ৯৮৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৮৮ শতাংশ।

এর আগে, গত বৃহস্পতিবার করোনা শনাক্ত হয় ৫৯ জনের। শুক্রবার তা বেড়ে হয় ৬৪ জন, শনিবার তা আরো বেড়ে দাঁড়ায় ৭১ জনে। রবিবার ১০৯ জন, সোমবার তা বেড়ে ১২৮ জনে দাঁড়ায়, মঙ্গলবার ১৬২ জন। আজ বুধবার তা বেড়ে দাঁড়াল ২১৬ জনে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।