জাতীয়

কারাগার থেকে পরীক্ষা দেবেন রিজভী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কারাগারে থাকা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এলএলএম পরীক্ষা দেওয়ার অনুমতি পেয়েছেন। এ পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি চেয়ে আজ বুধবার তার পক্ষে আবেদন করেন জ্যেষ্ট আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত কারা বিধি অনুসারে তাকে পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি দিয়েছেন।

রুহুল কবির রিজভীর অন্যতম আইনজীবী জাকির হোসেন জুয়েল জানান, রুহুল কবির রিজভী এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। অধিকতর শিক্ষার জন্য তিনি এলএলএম করছেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এলএলএম পড়ছেন। আগামী সপ্তাহে তার এলএলএম-এর ফাইনাল সেমিস্টারের পরীক্ষা।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

ওই দিন নয়াপল্টন থেকে বিএনপির জ্যেষ্ট যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। ওই মামলাসহ আরও কয়েকটি মামলায় রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়।