আন্তর্জাতিক

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনে নেমে দিল্লিতে আটক মোদির সাবেক মন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )


ঠিক এক বছর আগে কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরোধিতা করে নরেন্দ্র মোদির মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছিলেন শিরোমণি অকালি দলের এমপি হরসিমরত কউর বাদল। গতকাল শুক্রবার সেই কৃষি আইনের বিরোধিতায় দিল্লিতে বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিলে পুলিশের হাতে আটক হয়েছেন তিনি। খবর এনডিটিভি।

হরসিমরতের সঙ্গেই আটক করা হয়েছে তার স্বামী তথা পাঞ্জাবের সাবেক উপমুখ্যমন্ত্রী সুখবীর বাদলসহ ১২ জন অকালি নেতাকে। গুরুদ্বার রকাবগঞ্জ থেকে মিছিল করে সংসদ ভবনের দিকে যাওয়ার পথে তাদের আটক করে সংসদ মার্গ থানায় নিয়ে যাওয়া হয়।

Harsimrat Kaur Badal quits Modi govt over farm bills - Rediff.com India News

হরসিমরত কউর বাদল

দিল্লি পুলিশ জানিয়েছে, প্রয়োজনীয় অনুমতি ছাড়া মিছিল করা এবং ১৪৪ ধারা ভাঙার কারণেই সুখবীর, হরসিমরতসহ অকালি নেতাদের আটক করা হয়েছে।

মোদি সরকারের কৃষি আইনের প্রতিবাদ জানিয়ে গত বছরের ১৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন হরসমিরত। অকালি দলও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ছেড়ে দেয়। আগামী বছরের শুরুর দিকে পঞ্জাবের বিধানসভা ভোট হওয়ার কথা।

এই কথা মাথায় রেখে অকালি নেতারা কৃষি বিলের বিরুদ্ধে শামিল হচ্ছেন বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।