জাতীয়

গলায় শিকল পরে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গত ১২ আগস্ট ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সম্মেলনে ডা. দিপু মনি চার বছরের ডিপ্লোমা কোর্সকে ৩ বছর মেয়াদে রূপান্তরের অযৌক্তিক প্রস্তাবনার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও প্রতীকী মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩১ আগস্ট) দুপুর দেড়টায় বরিশালের বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। চোখে কালো কাপড় বেধে আর হাতে ও গলায় শিকল বেঁধে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা ইঞ্জিনিয়ার হতে এসেছি। আমরা টেকনিশিয়ান হতে আসিনি। আপনারা দেখবেন দেশের উন্নয়ন ও মেগা প্রজেক্টের জন্য বিদেশ থেকে ইঞ্জিনিয়ার আনা হচ্ছে। এটা কেন হচ্ছে, সরকার আমাদের দেশের শিক্ষার্থীদের ওপর নজর দিচ্ছে না সেকারণেই হচ্ছে। আমাদের দিকে নজর দিলে দেশের পলিটেকনিক শিক্ষার্থীরা দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে।

তারা বলেন, শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন আমরা তা প্রত্যাহার করছি। আমরা তিন বছর মেয়াদি কোর্স চাই না। আমরা সরকারের কাছে পলিটেকনিক ইনষ্টিটিউটের চার বছর মেয়াদী কোর্স চালু রাখার দাবি জানাচ্ছি। পাশাপাশি আমরা যেন প্রকৃত শিক্ষা অর্জন করতে পারি সেই বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন- শিক্ষার্থী তৌফিক, রাব্বি, নাদিম, ইমন, সাদ্দাম, রায়হান, রাকিব, মিরাজসহ বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট, আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট, ইনফ্রা পলিটেকনিক ইনস্টিটিউট, ডায়নামিক পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীরা।