জাতীয়

গৃহহীন থেকে মুক্তি পেতে যাচ্ছে টাঙ্গাইল সদরের ৩০০টি পরিবার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

উদবাস্তুু একটি অভিশাপ। এ অভিশাপ থেকে কে না মুক্তি পেতে চায়। যাদের নুন আনতে পান্তা ফুরায় বা দুমোঠো ভাত যোগাড় করতেই হিমশিম খেতে হয় তেমনি গৃহহীনদের পাশে এসে দাড়াঁলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় টাঙ্গাইল সদরে পাচ্ছে গৃহহীনরা লক্ষ টাকার ঘর।

শুক্রবার (১১ জুন) দুপুর ২ টার দিকে সদর উপজেলা বাওসা গ্রামে পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রীর কার্যলয়ের পরিচালক মিস গুলশান আরা, সদর উপজেলার নির্বাহী অফিসার রানুয়ারা খাতুন রানু, ভূমি কর্মকর্তা খায়রুল ইসলাম সহ কর্মকর্তা বৃন্দ।

মুজিববর্ষ উপলক্ষে টাঙ্গাইল সদরে পাঁকা দালান পেতে যাচ্ছে ভূমি ও গৃহহীন ৩০০টি পরিবার। বিনামূল্যে মাথাগোঁজার এই পাকা ঘর পেয়ে খুশি হতদরিদ্র পরিবারগুলি। উপজেলা প্রশাসন বলছে পর্যায়ক্রমে সকল গৃহহীনদের মাঝেই এই ঘর প্রদান করা হবে।

টাঙ্গাইল সদর উপজেলার বাওসা এলাকায় ভূমি ছিলো, খাস ও বেদখল। উপজেলা প্রশাসন তা উদ্ধার করে ২০০টি ভূমিহীন পরিবারের জন্য তৈরি করে দিচ্ছে স্থায়ী আবাসন।

নদীভাঙা এই মানুষগুলি, যাদের ঠিকানা ছিলো বেড়িবাঁধ ও রাস্তার ধারে- তাদের চোখের সামনেই গড়ে উঠছে বেঁচে থাকার নতুন স্বপ্ন। কেবল তারা নন। এচিত্র জেলার আনাচে-কানাচে সর্বত্র। পাঁকা দালান পেতে দেখে খুশি তারাও।

সদর উপজেলার নির্বাহী অফিসার রানুয়ারা খাতুন রানু বলেন, সাধারণত আমরা খুব ভালো সরঞ্জাম দিয়েই ঘর বানাচ্ছি তারপরও যদি কোন সমস্যা হয়ে থাকে আমরা তাতক্ষনিতভাবে তা চেঞ্জ করে দিবো।  তালিকা প্রণয়ন ও ঘর তৈরিতে অনিয়ম ঠেকাতে কঠোরভাবে নজরদারির কথাও জানালেন উপজেলা প্রশাসন। ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মিত, দুই রুমের এই ঘরে থাকছে, আধুনিক সকল সুযোগ সুবিধাই।