জাতীয়

গ্যাসের চাপে উঠছে পানি, জ্বলছে আগুন!


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় টিউবওয়েল থেকে গ্যাসের চাপে আপনা-আপনি পানি উঠছে। ওই টিউবওয়েলের ওপরে ম্যাচের কাঠি দিলেই জ্বলছে আগুন।

রোববার (১২ মার্চ) বিকেল থেকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম চরযাত্রা গ্রামের আব্দুল জব্বারের বাড়িতে বসানো টিউবওয়েলে এ রকম ঘটনা ঘটে।  

সোমবার (১৪ মার্চ) সকালে চরএলাহী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার কামাল উদ্দিন জানান, কয়েক বছর আগে এ টিউবওয়েল বসানো হয়।  দীর্ঘ দিন থেকে এ টিউবওয়েল ব্যবহার করা হয় না।  

রোববার বিকেলে ওই বাড়ির এক ছেলে টিউবওয়েলের ওপর দিয়ে পানি ঢেলে টিউবওয়েলটি সচল করার চেষ্টা করে। তখন সে পানি তুলতে ব্যর্থ হয়। কিন্তু এর কিছুক্ষণ পরে ওই টিউবওয়েলের ওপর দিয়ে অনবরত পানি বের হওয়া শুরু করে। একইসঙ্গে পানির ওপরে ম্যাচের কাঠির আগুন দিলেই জ্বলছে আগুন। এ দৃশ্য দেখতে ভীড় জমাচ্ছেন স্থানীয় উৎসুক বাসিন্দারা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খোরশেদ আলম চৌধুরী জানান, ভূ-গর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এসে পরীক্ষা করার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।