প্রধান পাতা

চক্রটি ফ্ল্যাটেই বানাতো জাল সার্টিফিকেট


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )


রাজধানীর কামরাঙ্গীরচর ও সেগুনবাগিচা এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরি ও প্রতারণায় জড়িত চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)গোয়েন্দা রমনা বিভাগ। তারা হলেন, মোঃ অহিদুজ্জামান বাবু, মোঃ তানভির আহম্মেদ, মোঃ রাজু হাওলাদার, মোঃ খোকন ও মোঃ শহীদুজ্জামান চৌধুরী।

গতকাল শনিবার কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসূলপুর ও রমনা থানার সেগুনচবাগিচা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে গোয়েন্দা ধানমন্ডি জোনাল টিম। গোয়েন্দা রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ফজলে এলাহী আজ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জালিয়াতি চক্রের কিছু সদস্য কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসূলপুরের ৩ নম্বর গলির একটি ফ্ল্যাটে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে সেই স্থানে অভিযান চালিয়ে অহিদুজ্জামান, তানভির, রাজু, ও খোকনকে গ্রেপ্তার করা হয়।

মোহাম্মদ ফজলে এলাহী আরও জানান, গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয় সার্টিফিকেট ৯টি, ওয়েভ ক্রিম পেপার ২২০ জিএসএম ২ প্যাকেট, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসিয়াল প্যাড একটি, স্যামসাং মনিটর একটি, ভিশন সিপিইউ একটি, ক্যানন-১০০০ কালার প্রিন্টার একটি, ও ১০০ টাকার স্ট্যাম্প ৫টি জব্দ করা হয়। এরপর গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী প্রযুক্তির সহায়তায় রমনা থানার সেগুন বাগিচা এলাকা থেকে এ ঘটনায় জড়িত শহীদুজ্জামানকে গ্রেপ্তার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃতরা নিউমার্কেট এলাকায় আগ্রহীদের নাম ঠিকানা সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সার্টিফিকেট তৈরি করতেন বলে স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা দায়ের করা হয়েছে। এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।