চট্টগ্রাম

চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণ বন্ধসহ ৪ দাবি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগকে আত্মঘাতী দাবি করে অবিলম্বে তা বাতিল করাসহ ৪ দফা দাবি জানিয়েছে সেইভ ফিউচার বাংলাদেশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।
মানববন্ধনে জলবায়ু ও পরিবেশ কর্মী মোফাজ আহমেদ বলেন, পূর্বাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ এবং ইউনাইটেড কর্তৃপক্ষকে বলতে চাই, একটু চিন্তা করুন। আপনারা চাইলে অন্য জায়গায় একটি অত্যাধুনিক হাসপাতাল বানাতে পারবেন। কিন্তু এই সিআরবির মনোরম পরিবেশ একবার নষ্ট করলে আগামী ৫০ বছরেও কী তা ফিরিয়ে দিতে পারবেন? পারবেন না। সবশেষে বলতে চাই, ‘সিআরবি’র শতবর্ষী বৃক্ষে করাত বসানোর সাহস দেখাবেন না।

জলবায়ু ও পরিবেশ কর্মী এবং সেইভ ফিউচার বাংলাদেশের প্রধান সমন্বয়ক নয়ন সরকার বলেন, আজ দেশের সর্বত্রই পরিবেশ ধ্বংসের মহা উৎসব চলছে। পরিবেশ ও প্রতিবেশকে সংকটাপন্ন করে কীভাবে টেকসই উন্নয়ন করা সম্ভব? মুখে মুখে টেকসই উন্নয়নের কথা বলা হলেও বাস্তবে পরিবেশকে গুরুত্বই দেওয়া হচ্ছে না। বেশকিছু প্রকল্পে এটা প্রমাণিত। কে, কীভাবে পরিবেশের ক্ষতি করবে তার প্রতিযোগিতা চলছে।

একদল দেশের পরিবেশ নিয়ে অর্থের খেলায় মেতে উঠেছে মন্তব্য করে তিনি বলেন, তারা অর্থের জন্য এবার সিআরবি’কে ইউনাইটেডের হাতে তুলে দিয়েছে। এসব অর্থলোভীরা কিছুদিন আগে গাছ কেটে ঢাকার ফুসফুসে আঘাত করেছিল। এখন আবার চট্টগ্রামের ফুসফুসে আঘাত করার উদ্যোগে নিয়েছে। আর এদের বিচরণ সবখানে রয়েছে।

এ মানববন্ধনে সেইভ ফিউচার বাংলাদেশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।