জাতীয়

চট্টগ্রামে আর কিছু বাকি নেই, সবই পেয়ে গেছে: সেতুমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চট্টগ্রামে আর কিছু বাকি নেই। সবই চট্টগ্রাম পেয়ে গেছে।

তিনি বলেন, “চট্টগ্রামবাসীর সৌভাগ্য, চট্টগ্রামের মেট্রোরেলের ফিজিবিলিটি স্ট্যাডি শুরু হচ্ছে। চট্টগ্রামেও মেট্রোরেল শুরু হবে। ঢাকা-চট্টগ্রাম ফোর লেন সড়কে প্রধানমন্ত্রীর দুটি নির্দেশে দুটি সার্ভিস লেনের কাজ আমরা অচিরেই শুরু করব।”

শনিবার (২৬ নভেম্বর) সকালে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল’ এর প্রথম টিউবের (দক্ষিণ পার্শ্ব) পূর্তকাজ সমাপ্তির উদযাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “জাপানি রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে। আমি আশা করছি, জাইকা চট্টগ্রাম-কক্সবাজার সেতু নির্মাণকাজ শুরু করতে প্রয়োজনীয় ফান্ডিং করবে।”

তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের কর্ণফুলী প্রথম টিউবের নির্মাণকাজ শেষ। দ্বিতীয়টির নির্মাণকাজও শেষ পর্যায়ে।”

সেনাবাহিনী পাহাড়ে সীমান্ত সড়ক করছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, “১৪ বছর আগের পাহাড় আর ২০২২ সালের পাহাড়- বান্দরবার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি এখন চেনাই যায় না; বদলে গেছে শেখ হাসিনার ম্যাজিক লিডারশিপে।”

আজকে সারা দেশ উন্নয়নের জোয়ারে সত্যিকার অর্থে ভাসছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, “সর্বোপরি বাংলাদেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। এখন আমাদের লক্ষ্য ২০৪১ সালে দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ বানানো।”