চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা: মৃত্যুহীন দিনে আক্রান্ত ৭৬


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনায় চট্টগ্রামে মৃত্যু সংখ্যা ফেব্রুয়ারি মাসে শূন্যের কোটায় নেমে এসেছে। তবে শঙ্কার কথা এখনো বাড়ছে আক্রান্তের হার। গত ২৪ ঘণ্টায়ও চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে আরো ৭৬ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৪ হাজার ১৮৫ জন। এদিনও করোনায় মৃত্যুহীন ছিল চট্টগ্রাম।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৬৩১টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮২৪টি নমুনা পরীক্ষায় ৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৯টি নমুনা পরীক্ষায় ২৭ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৬৩টি নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষায় একজন রোগী পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষায় ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১টি নমুনা পরীক্ষায় ১২জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজেটিভ শনাক্ত হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৬টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৬২ জন এবং উপজেলায় ১৪ জন।