চট্টগ্রাম

চট্টগ্রামে জটিল রোগে আক্রান্ত ৯০ রোগীকে আর্থিক সহায়তা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসেমিয়াসহ জটিল রোগে আক্রান্ত চট্টগ্রাম মহানগরের ৯০ জন রোগীকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় গরীব রোগীদের প্রত্যেককে এককালীন পঞ্চাশ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আজ শনিবার (১ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয় এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০ হাজার টাকা করে ৯০ জন রোগীকে মোট ৪৫ লাখ টাকার চেক বিতরণ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজিমুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ তৌহিদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের পরিচালক মো. ফরিদুল আলম।

জানা গেছে, প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক এ সমস্ত রোগে আক্রান্ত হচ্ছে।

অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় গরীব রোগীদেরকে এককালীন আর্থিক সহায়তা প্রদান করার মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়ন করছে।

আজ শনিবার ২০২২-২০২৩ অর্থবছরের জটিল রোগে আক্রান্ত চট্টগ্রাম মহানগরের ৯০ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ৪৫ লাখ টাকার চেক বিতরণ করেন সমাজসেবা অধিদপ্তর।