জাতীয়

চট্টগ্রামে বাড়ছে সংক্রমণের হার, নতুন আক্রান্ত ৫৫৯ জন, মৃত্যু ৫


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৫৯ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৪ দশমিক ১২ শতাংশ।

এ নিয়ে মোট আক্রান্ত ৬০ হাজার ৯২৭ জন। এইদিন করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে।  

সোমবার (৫ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এদিন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত পাওয়া গেছে রাউজান উপজেলায়।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫৫৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪১৪ জন এবং উপজেলায় ১৪৫ জন। এখন পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৯২৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭২২ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। এদের মধ্যে নগরে ১ জন এবং উপজেলায় ৪ জন।  

এদিকে করোনার সংক্রমণ রোধে এক সপ্তাহের লকডাউনের পঞ্চম দিনেও ঢিলেঢালাভাব লক্ষ্য করা গেছে। সড়কে গণপরিবহণ না থাকলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল তুলনামূলক বেশি। কাঁচাবাজারগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। মাস্কবিহীন ঘোরাফেরা করছেন সাধারণ মানুষ।