প্রধান পাতা

চট্টগ্রাম-৮ আসনের নতুন মাঝি ছালাম


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রাম-৮ আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত স্বতন্ত্র প্রার্থী আবদুচ ছালাম।

মোট ১৮৪টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী, কেটলি প্রতীকে আবদুচ ছালাম পেয়েছেন ৭৮ হাজার ২৬৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ফুলকপি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিজয় কুমার চৌধুরী পেয়েছেন ৪১ হাজার ৫০০ ভোট।

আওয়ামী লীগ এবার আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে। জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ লাঙ্গল প্রতীকে পেয়েছেন আট হাজার ২৩৫ ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়াম হলে স্থাপিত অস্থায়ী কেন্দ্র থেকে রিটার্নিং অফিসার চট্টগ্রাম মহানগরী ও সংলগ্ন এলাকা নিয়ে গঠিত ছয়টি সংসদীয় আসনের ফলাফল ঘোষণা করছেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী ও নগরীর একাংশ) আসনে মোট ভোটার পাঁচ লাখ ৪৩ হাজার ১৪৭। ভোট দিয়েছেন এক লাখ ১৫ হাজার ৯১ জন। ভোটের হার ২১ দশমিক ১৯ শতাংশ।

শিল্পপতি আবদুচ ছালাম চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান। ২০০৮ সালে তিনি এ আসন থেকে মনোনয়ন পেলেও পরে ১৪ দলীয় জোটের শরিক জাসদের নেতা মঈনউদ্দিন খান বাদলকে আসনটি ছেড়ে দেওয়া হয়।

বিজয় কুমার চৌধুরীও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য। বোয়ালখালীর বাসিন্দা বিজয় চসিকের জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।