জাতীয়

চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাৎ, বন্ধুর হাতে বন্ধু খুন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সাভারের আশুলিয়ায় চাকরির জন্য টাকা দিয়েও চাকরি না পেয়ে  বন্ধুর কাছে সেই টাকা ফেরত চাওয়াই কাল হলো আল-আমিন (২০) নামে এক যুবকের। নির্মমভাবে খুন হতে হলো বন্ধুদের হাতে।এ ঘটনায় তিন বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে বুধবার (২৬ মে) রাতে গাজীপুরের কোনাবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়৷

নিহত আল-আমিন পাবনা জেলা বেড়া থানার মঞ্জু মিয়ার ছেলে৷

গ্রেফতারকৃতরা হলেন পাবনা জেলার সাঁথিয়া থানার ধুলাউড়ি গ্রামের মাহাতাব ব্যাপারির ছেলে সোহেল (২২), আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল আলীম (১৭) ও খালেকের ছেলে জিহাদ (১৮)।  

ওই তিন বন্ধুর সঙ্গে আশুলিয়ার কাঠগড়া এলাকায় শামসুন্নাহারের বাড়িতে ভাড়া থাকতেন আল-আমিন।  

পুলিশ জানায়, গত ২৩ মে রাতে ওই বাসা থেকে বেওয়ারিশ হিসেবে আল-আমিনের মরদেহ উদ্ধার করা হয়। পরে আশুলিয়া থানায় একটি মামলা হলে বিভিন্ন সূত্রের মাধ্যমে নিহতের সঙ্গে থাকা তার বন্ধুদের গ্রেফতার করা হলে নিহতের নাম পরিচয় পাওয়া যায় এবং এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত হয়।  

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, আল-আমিনকে চাকরি দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৯০ হাজার টাকা নেন বন্ধু সোহেল। কিন্তু পরে চাকরি না দিতে পারায় আল-আমিন টাকা ফেরত চান এবং তাকে অপমান করেন। সেই ক্ষোভে সোহেল বাকি দুই বন্ধুকে সঙ্গে নিয়ে আল-আমিনকে হত্যা করে ঘর বন্ধ করে পালিয়ে যান। বুধবার রাতে তাদের মোবাইল ট্রেকিং করে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ফজর আলী বলেন, মূলত টাকার জন্য বন্ধুকে খুন করে তার মোবাইল ফোন নিয়ে তারা পালিয়ে যান। তথ্য প্রযুক্তির মাধ্যমে সেই মোবাইল ফোনের অবস্থান জেনে তাদের গ্রেফতার করা হয়।